লেখক-কবিক
- অস্ফুট কলিকা ০৪-০৫-২০২৪

আমি লেখক-কবিক, কথার ঘর, শব্দের কারিগর
খোশ-গল্প কথক, কাব্যের সাধক, ভাষার যাদুকর
আমি শব্দভূক, গল্পের খাদক, ঐতিহ্যের বাহক
ভাষার চাতক, সমাজ চিত্রের ধারক, সংস্কৃতির পালক
আমি সমাজ শিক্ষক, সমাজের চিত্রক, সমাজের রক্ষক
মুর্খের দিক্ষক, অশিক্ষিতের ভক্ষক, ভালোর পক্ষক
আমি মিথ্যের পরাশ্রয়, সত্যের আশ্রয়, সুচিত্রের লেখক
অনিয়ম প্রকাশে নির্ভীক, অপরাজেয় যুগের প্রেরক

আমি শব্দের পর শব্দ সাজিয়ে বানাই কবিতার বুলি
শব্দের ভিতর অর্থ লুকিয়ে বানাই গানের কলি
আমি ঘটনার পর ঘটনা সাজিয়ে চালাই উপন্যাস গাড়ি
রসের ভিতর ভাব ঢুকিয়ে সংসার জীবন দেই পাড়ি
আমি গল্পের ভিতর সুচিন্তা রাখি মানুষের মন পড়ি
এইভাবেই আমি কালাধারে থেকে নীরবে সমাজ গড়ি

--- ০৩/০৬/২০১৪, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।